মেঘ-পাখি-রোদ্দুরে
- আহমেদ শাকীল - --জীবনের কিছু কথা ২৭-০৪-২০২৪

মেঘ বলে যাই চলে
আকাশেতে পাখি উড়ে,
মেঘ বরণ হাওয়ায় ডোরে;

আমাকে যেতে হবে বহুদূরে:
'আমি যাবো মেঘের কাছে
গাছের কাছে, নদীর কাছে,

শীতল পাটি ছায়া ছিলো
ওরা কেনো পালিয়ে গেলো,

সূর্যের রৌদ্রতা মাথা উঁচিয়ে
আমাকে হারিয়ে ফেলে–
মেঘ-পাখি-রোদ্দুরে',

মেঘ তুই আমাকে নিয়ে
পাখি তুই নিয়ে গিয়ে,
চলে যা বহুদূরে।

১৪২২ -বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৪-০৬-২০২০ ১৪:৫০ মিঃ

Beautiful pome